Wellcome to National Portal
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd জুন ২০২০

গত ১৭ই জুন সকাল ১১.০০ টাই "CAMS: A comprehensive digital platform development initiative for Social safety net benefit distribution of Bangladesh Government" উপর Workshop অনুষ্ঠিত হয়।


প্রকাশন তারিখ : 2020-06-18

গত ১৭ই জুন সকাল ১১.০০ টাই  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মাননীয় মহা পরিচালক জনাব এ. বি. এম. আরশাদ হোসেন এর সভাপতিত্বে "CAMS: A comprehensive digital platform development initiative for Social safety net benefit distribution of Bangladesh Government" এর উপর একটি Workshop অনুষ্ঠিত হয়।  মূল প্রবন্ধ উপস্থাপন করেন মোহাঃ মাসুম বিল্লাহ, সিস্টেম ম্যানেজার, সিস্টেমস ও ট্রেনিং শাখা। অতিরিক্ত মহাপরিচালক জনাব মোঃ রেজাউল মাকছুদ জাহেদী ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) জনাব  মোহাম্মদ লুৎফুর রহমান তাদের সুচিন্তিত মতামত প্রকাশ করেন। সভাপতি CAMS এর গোড়া পত্তনকারী অধিদপ্তরের ৫ জন প্রোগ্রামারকে বিশেষ ধন্যবাদ দেন। Workshop এ  কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

১। Social Safety Net এর সাথে CAMS এর integration এর ক্ষেত্রে সংশ্লিষ্ট স্টেকহোল্ডাদের মতামত গ্রহণ করতে হবে।
২। যে কোন ধরণের উদ্ভাবনী কার্যক্রম জাতীয় অবথা অন্যান্য পর্যায়ে প্রর্দশনের পূর্বে অবশ্যই অধিদপ্তরকে অবহিত করতে হবে।
৩। Central Platform তৈরির ক্ষেত্রে শুরুতেই আমাদের পরিধি নির্ধারণপূর্বক সংশ্লিষ্ট সংস্থা থেকে Requirement collection করে তা Finalize করতে হবে।
৪। CAMS এর জন্য একটি পরিপূর্ণ ডকুমেন্টশন তৈরি করতে হবে।
৫। Central Platform তৈরির ক্ষেত্রে কেবিনেট ভিশনের মাধ্যমে data Standard ও integration Standard ডিক্লারেশন নিশ্চিত করতে হবে।

কিছু screenshots: